নৃত্যানুষ্ঠানের কারনে মসজিদে আযান বন্ধ। নামায পড়তে পারেননি মুসলি। Due to rituals, the Azan was stopped in the mosque

নৃত্যানুষ্ঠানের কারনে মসজিদে আযান বন্ধ। নামায পড়তে পারেননি মুসলি।
এই ছবিটি ফেসবুক থেকে নেয়া হয়েছে।
নৃত্যানুষ্ঠানের কারনে মসজিদে আযান বন্ধ। নামায পড়তে পারেননি মুসল্লিরা। নৃত্যানুষ্ঠানের কারণে মসজিদের আযান বন্ধ করে দিলো স্থানীয় পৌর মেয়র সুভাষ চন্দ্র শীল। গত ৩ই মার্চ রবিবার বরিশালের বানারী পাড়ার মহিষাপোতা প্রাইমারী স্কুল সংলগ্ন জামে মসজিদে এ ঘটনা ঘটে।

জানা যায়, গত ৩ই মার্চ রবিবার বরিশালের বানারীপাড়ার মহিষাপোতা প্রাইমারী স্কুলের সংলগ্ন জামে মসজিদের পাশেই স্কুল মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল। এশার নামাজের আযানের সময় হলে ইমাম সাহেব আযান দিতে গেলে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত আযান বন্ধ রাখতে বাধ্য করা হয়।

স্থানীয়রা জানান, নৃত্যানুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন স্থানীয় নেতা পৌর মেয়র সুভাষ চন্দ্র শীল। তার নির্দেশেই আযান বন্ধ করা হয়।

স্থানী লোকজনের সাথে কথাবলে জানাগেলে তারা সেদিন এশার নামাজের সময় যথা সময়ে মসজিদে আসলে দেখেন পাশেই একটা স্কুল মাঠে নৃত্যানুষ্টানের চলছে। কিন্তু মসজিদে আযান হচ্ছে না। মুসল্লিরা বাশাই ফেরৎ গিয়ে েএশার নামায পড়ছেন। জানাগেছে বিভিন্ন নেতা কর্মীরা ইমাম শাহেবকে আযান না দিতে এবং অনুষ্ঠান শেষে রাত ৯টার সময় আযান দিতে এবং ৯:০৫ এ জামাত পড়তে বাধ্য করছেন।

এ ঘটনায় এলাকার সাধারন মানুষের ভিতর ক্ষোভ বিরাজ করছে। তারা বলছেন, নাচ-গানের অনুষ্ঠানের জন্য আযান বন্ধ করে দিয়ে সরাসরি ইসলামের বিরুদ্ধে অবস্থান করা হয়েছে। ৯০% মুসলমানের দেশে এটা সয্য করা হবে না বলে জানান এলাকাবাসী। এলাকাবাসী এটার সঠিক বিচার চান।

No comments

Powered by Blogger.